Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

সদ্য পাওয়া

latest

বিরাট বাহিনীকে অফকাটার দিয়ে থামাবেন মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক: ভারতের বিরুদ্ধে বৃহস্পতিবার বার্মিংহামে সেমিফাইনাল খেলতে নামবে বাংলাদেশ।  অফকাটারের ধার বাড়লে দু’বছর আগের ভয়ঙ্কর কাটার মাস্...

স্পোর্টস ডেস্ক: ভারতের বিরুদ্ধে বৃহস্পতিবার বার্মিংহামে সেমিফাইনাল খেলতে নামবে বাংলাদেশ।  অফকাটারের ধার বাড়লে দু’বছর আগের ভয়ঙ্কর কাটার মাস্টারকে  এজবাস্টনে খুঁজে পাওয়া যাবে বলে মনে করেন মোস্তাফিজ।
মোস্তাফিজ বলেন, ঘরের মাঠে আমার অফকাটারগুলো বেশি কার্যকর হয়ে ওঠে।  কারণ বাংলাদেশের পিচ, সেখানকার পরিবেশ, ওই ধরনের বল করার পক্ষে উপযুক্ত।  কিন্তু এখানকার পরিবেশে তেমন কাজ করছে না কাটারগুলো।  কিন্তু আমি চেষ্টা করে যাচ্ছি সমস্যাটা কাটিয়ে উঠতে।
দু’বছর আগে ভারতীয় দলের বাংলাদেশ সফরে পরপর দুই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে ক্রিকেট বিশ্বের নজর কেড়ে নেন মুস্তাফিজুর।  এ বারও কি ভারতের বিরুদ্ধে
সেই ফর্মে দেখা যাবে তাঁকে? এই নিয়ে জল্পনার মধ্যে  ইঙ্গিত দেন, নিজের দুর্বলতা মুছে তিনি পুরনো ফর্মে ফিরতে মরিয়া।  এবং সেমিফাইনালে বিরাট কোহালি-শিখর ধবনদের থামানোর জন্য সেই কাটারকেই অস্ত্র করতে চান তিনি।
এর মধ্যে দলের লড়াই নিয়ে অবশ্য বেশ আশাবাদী মুস্তাফিজুর।  বলেন, ‘‘আমরা সেমিফাইনালে উঠে গিয়েছি।  এ বার আমাদের সামনে ভারতের চ্যালেঞ্জ।  ভারতকে খেলতে হবে ভেবে দলের সবাই তেতে রয়েছে।  আশা করি ভাল কিছুই হবে।
দেশের সাফল্যে উল্লেখযোগ্য অবদান রাখতে চান ‘ফিজ’।  এ পর্যন্ত চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিন ম্যাচে একটি উইকেট পেয়েছেন তিনি।  মোস্তাফিজ বলেন, যা করার পরিকল্পনা নিয়ে মাঠে নামি, সেটা বাস্তবে করে দেখানোর জন্য মাঠে মরিয়া হয়ে যাই।  নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করি।  ভারতের বিরুদ্ধেও সেই চেষ্টাই থাকবে। ’’
ভারতের বিরুদ্ধে বাংলাদেশের মাটিতে মুস্তাফিজুরের বোলিংই বাংলাদেশকে ওয়ান ডে সিরিজ জিতিয়েছিল।  ভারত-বাংলাদেশ দ্বৈরথে মুস্তাফিজুরের ওপরই তাই নজর থাকবে সবার।
মুস্তাফিজুর মনে করেন, ভারতকে হারাতে গেলে টিমগেমই ভরসা।  তাঁদের দল হিসেবে ভাল খেলতে হবে।  তবে নিজের দলের প্রতি আস্থা আছে তাঁর।   নিজেদের প্রতি আমাদের আস্থা রয়েছে।  বরাবরই থাকে।  আমাদের সবার দিন যদি ভাল যায়, তা হলে আশা করি ভাল কিছুই করব আমরা।