Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

সদ্য পাওয়া

latest

সোনারগাঁ জামপুর ইউনিয়নে শোক দিবসে দোয়া কাঙালীভোজের আয়োজন

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৮ই আগষ্ট দোয়া মাহফিল ও কাঙালী ভোজের আয়োজন করেন  জামপুর ইউনিয়নের মা-মনি...


জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মজিবর রহমানের ৪২ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ১৮ই আগষ্ট দোয়া মাহফিল ও কাঙালী ভোজের আয়োজন করেন  জামপুর ইউনিয়নের মা-মনি প্লাষ্টিক কাটিং মিল ও আন্তঃজেলা ট্রাক মালিক সমিতি।
সময় উপস্থিত ছিলেন জামপুর ইউনিয়নের মা-মনি প্লাষ্টিক মিল এর মালিক জনাব মোঃ আলী হোসেন ভুঁইয়া সহ এলাকার অনেক মুরব্বি
১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোররাতে ঢাকার ৩২নং ধানমন্ডির বাসভবনে সেনাবাহিনীর একদল তরুণ অফিসার ও জওয়ানদের হাতে শেখ মুজিব সপরিবারে নিহত হন। 
ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল ও রোজি জামাল।
হত্যাকাণ্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত, তার ছেলে আরিফ, মেয়ে বেবি ও সুকান্ত বঙ্গবন্ধুর ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃসত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।


No comments