Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

সদ্য পাওয়া

latest

মেসিদের ফিলিস্তিনের ধন্যবাদ

আর্জেন্টিনায় ইসরাইলের দূতাবাসও টুইট করে প্রীতি ম্যাচ বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে। আগামী শনিবার বিরোধপূর্ণ জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ম্য...



আর্জেন্টিনায় ইসরাইলের দূতাবাসও টুইট করে প্রীতি ম্যাচ বাতিল হওয়ার বিষয়টি নিশ্চিত করে। আগামী শনিবার বিরোধপূর্ণ জেরুজালেমের টেডি স্টেডিয়ামে ম্যাচ আয়োজনের কথা ছিল। ১৯৪৮ সালে ফিলিস্তিনের একটি গ্রাম ধ্বংস করে এই স্টেডিয়ামটি নির্মাণ করা হয়েছিল। ইসরাইলের বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচ ঘিরে শুরু থেকেই সমালোচনা আর বিতর্কের ঝড় ওঠে। ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের দমনপীড়ন এর মূল কারণ। ম্যাচ বাতিলের খবরে ফিলিস্তিনের গাজায় উৎসবের আমেজ বিরাজ করছে। এর আগে মেসিকে ইসরাইলে না খেলার আহ্বান জানান রজব। বলেন, ‘মেসি ভালোবাসা ও শ্রদ্ধার প্রতীক। আরব ও মুসলিম দেশগুলোতে তার ১০ মিলিয়ন ভক্ত রয়েছে। ইসরাইলের বিপক্ষে খেলতে নেমে মেসি যেন মানবতার বিরুদ্ধে অপরাধকে স্বীকৃতি না দেন আমরা সেই প্রত্যাশাই করি।’ শত অনুরোধের পরও যদি মেসি ইসরাইলে খেলতে যান তবে তার জার্সি ও ছবি পোড়ানোর হুমকিও দিয়ে রাখেন রজব। রাশিয়ায় উড়াল দেয়ার আগে এটিই ছিল আর্জেন্টিনার শেষ প্রস্তুতি ম্যাচ। এখন বার্সেলোনার মাঠে প্রস্তুতি ম্যাচের প্রতিপক্ষ খুঁজছে এএফএ। আর্জেন্টিনার কোচ হোর্হে সাম্পাওলি আগেই বলেছেন তিনি বার্সায় প্রস্তুতি ম্যাচ খেলে রাশিয়া যেতে যান। এর আগে বুয়েন্স আয়ার্সে মেসির হ্যাটট্রিকে হাইতিকে ৪-০ গোলে উড়িয়ে প্রথম প্রস্তুতি সারে আলবিসেলেস্তেরা। মস্কোতে আগামী ১৬ই জুন আইসল্যান্ড ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ যাত্রা শুরু করবে গতবারের রানার্সআপ আর্জেন্টিনা। ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া ‘ডি’ গ্রুপের অপর দুই প্রতিপক্ষ।

মিনিটে ৫০০০০ ডলার পেতেন মেসি

আর্থিক ক্ষতি স্বীকার করেই ইসরাইলের বিপক্ষে ম্যাচ বাতিল করেছে আর্জেন্টিনা। ইসরাইলের বিপক্ষে মাঠে নামলে প্রতি মিনিটের জন্য ৫০ হাজার ডলার পেতেন লিওনেল  মেসি! টুইটারে এমন তথ্য জানিয়েছেন আর্জেন্টাইন ফুটবল সাংবাদিক রয় নেমার। বিশ্বকাপের আগে আগামী ৯ই জুন ইসরাইলের বিপক্ষে জেরুজালেমে  প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ম্যাচটি আয়োজন করতে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনকে এরই মধ্যে ১ মিলিয়ন ডলার দিয়েছে ইসরাইল ফুটবল ফেডারেশন। চুক্তি ছিল ম্যাচের পর আর্জেন্টিনার হাতে আরো ৩ মিলিয়ন ডলার তুলে দেয়ার। সফর বাতিল হয়ে যাওয়ায় ইসরাইলকে ১ মিলিয়ন ডলার ফেরত দিয়ে দিতে হচ্ছে আর্জেন্টিনার। মেসি-মাসচেরানোদের চাপে পড়েই এই প্রস্তুতি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেয় আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন।

No comments