Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

সদ্য পাওয়া

latest

মুম্বাই থেকেই শুরু ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের শুটিং

 আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের প্রথম লটের শুটিং...


 আগামী ২৫ জানুয়ারি থেকে ভারতের মুম্বাইয়ে শুরু হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ চলচ্চিত্রের প্রথম লটের শুটিং। সিনেমার কাজ চলবে আগামী ১০ এপ্রিল পর্যন্ত। প্রথম লটের শুটিংয়ে অংশ নিতে সিনেমার শিল্পী-কলাকুশলীরা ২০ জানুয়ারির মধ্যে ঢাকা থেকে মুম্বাই যাবেন। আড়াই মাস ধরে একটানা চলবে সিনেমার কাজ। শুটিং শুরুর বিষয়টি ছবির বেশ কয়েকজন অভিনয় শিল্পীর সঙ্গে কথা বলে নিশ্চিত হওয়া গেছে।


গত বছরের মার্চ মাস থেকে শুটিং শুরুর কথা ছিল। করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ লকডাউন শুরু হওয়ায় সে সময় শুটিং বাতিল করা হয়। ‘বঙ্গবন্ধু’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা, আরেফিন শুভ, জান্নাতুল সুমাইয়া হিমি, ফেরদৌস আহমেদ, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ। তাদের মধ্যে একাধিক শিল্পী আগামী ১৯ জানুয়ারি মুম্বাই যাবেন। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে নুসরাত ফারিয়াসহ আরও কয়েকজন যোগ দেবেন শুটিংয়ে।


বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি) প্রকাশিত ছবির শিল্পীদের তালিকায় দেখা গেছে, বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন আরিফিন শুভ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটবেলার চরিত্রে নুসরাত ফারিয়া ও বড়বেলার চরিত্রে জান্নাতুল সুমাইয়া হিমি। তাজউদ্দীন আহমদের চরিত্রে ফেরদৌস আহমেদ এবং বঙ্গবন্ধুর স্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন নুসরাত ইমরোজ তিশা।


অন্য গুরুত্বপূর্ণ চরিত্রগুলোতে অভিনয় করবেন খায়রুল আলম সবুজ, দিলারা জামান, সায়েম সামাদ, শহীদুল আলম সাচ্চু, প্রার্থনা দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, সিয়াম আহমেদ ও মিশা সওদাগর।


বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২১ সালেই মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বলিউডের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল সিনেমাটি নির্মাণ করছেন।