Page Nav

HIDE

Grid

GRID_STYLE

Classic Header

{fbt_classic_header}

সদ্য পাওয়া

latest

সোনারগাঁয়ে সাংবাদিক সহ ৩ জনের বিরুদ্ধে মানহানী মামলার আবেদন

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানীর মামলার আবেদন করেন ভূক্তভোগী নারী মোসাঃ রুমা আক্তার।  গত বৃহস...




নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের দুই সাংবাদিকসহ তিনজনের বিরুদ্ধে ৫০ লাখ টাকার মানহানীর মামলার আবেদন করেন ভূক্তভোগী নারী মোসাঃ রুমা আক্তার।

 গত বৃহস্পতিবার  নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চলে  মানহানীর মামলার এ আবেদন করেন তিনি।

 এ মামলায় বিবাদী করা হয়, অনলাইন সোনারগাঁ.কমের রিপোর্টার ও ইছাপাড়া গ্রামের আব্দুল খালেকের ছেলে মোঃ সবুজ সরকার সামির, পিরোজপুর ইউনিয়নের কাদিরগঞ্জ গ্রামের মোয়াজ্জেম হোসেনের স্ত্রী মোসা: রুবি আক্তার ও অনলাইন সোনারগাঁ.কমের সম্পাদক ও প্রকাশক মো.রিপন সরকার।

আগামী পহেলা মার্চ আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে বিবাদীদের । এছাড়াও সোনারগাঁ থানার ওসিকে ঘটনার সত্যতা যাচাইপূর্বক সত্যতা পাওয়া গেলে হারিয়ে যাওয়া চেক উদ্ধার করে মতামতসহ প্রতিবেদন দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

 মামলার বিবরণীতে রুমা আক্তার উল্লেখ করেন, আসামী মোসা: রুবি আক্তারের কন্যার জামাতা ২ নং আসামী সবুজ সরকার সামির একটি অনলাইন পত্রিকার সাংবাদিক। ৩নং আসামী মো. রিপন সরকার সেই অনলাইন পত্রিকার সম্পাদক ও প্রকাশক। বাদী রুমা আক্তার আসামী রুবি আক্তারের নিকট থেকে ২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারী তারিখে ৩০ লাখ টাকার ঋণ হিসেবে গ্রহন করে ২নং আসামী সবুজ সরকারকে একটি চেক প্রদান করেন। পরবর্তীতের ৪৬ কিস্তির মাধ্যমে এ টাকার পরিশোধ করে ৩শ টাকার একটি নন জুডিশিয়াল স্ট্যাম্পে ২০২০ সালের ১২ ফেব্রুয়ারী তারিখে কোন দেনা পাওনা নাই এ মর্মে একটি আপোষ নামা প্রদান করে। জামানতের চেকটি হারিয়ে গেছে এ কথা জানায়। পরবর্তীতে ২০২০ সালের ১৯ জুলাই তারিখে ২ নং আসামী চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চলে একটি সি আর মামলা দায়ের করেন। পরে এ বিষয়টি জানতে পেরে বাদী রুমা আক্তার আসামী রুবি আক্তারের বিরুদ্ধে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেন। পরবর্তীতে পুলিশ তদন্ত শেষে অভিযোগের সত্যতা পেয়ে গত ২০২০ সালের ১১ নভেম্বর আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। এতে ক্ষিপ্ত হয়ে রুমা আক্তারের ক্ষতি ও মানহানি করার জন্য বিভিন্ন এলাকায় বিভিন্ন ধরনের অপপ্রচার চালায়। পরবর্তীতে আসামী সবুজ সরকার সামির ও মো.রিপন সরকার ‘সোনারগাঁয়ে টাকার বিনিময়ে সংবাদিককে হত্যার পরিকল্পনা’ ও সন্ত্রাসী দিয়ে সাংবাদিককে হত্যা করে লাশ গুম করার জন্য এক ব্যাক্তিকে ৫০ হাজার টাকা দিয়েছে রুমা আক্তার নামের এক নারী শিরোনামে সংবাদ প্রকাশ করে ফেইস বুক পেইজে পোষ্ট করায় রুমার সামাজিকভাবে সম্মানহানী হয়েছে। যাহার ক্ষতির পরিমাণ ৫০ লাখ টাকা। এ ঘটনায় মামলার জন্য বৃহস্পতিবার নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত “ঘ” অঞ্চল ৫০ লাখ টাকার মানহানীর মামলার আবেদন করেন। এ বিষয়ে সাংবাদিক সবুজ সরকার সামির বলেন, মামলার আবেদনের বিষয়ে কিছুই জানিনা। তবে আমার শাশুড়ি রুমার কাছ থেকে টাকা পাওনা। ওই টাকা উদ্ধারে চেষ্টা করায় আমার বিরুদ্ধে এ মামলার আবেদন। সোনারগাঁ থানার ওসি মো. রফিকুল ইসলাম বলেন, আদালতের আদেশ এখনো পাইনি। এ আদেশ পেলে ঘটনার সত্যতা জেনে তদন্ত করে প্রতিবেদন আদালতে দাখিল করা হবে।